যশোরে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেলেন ৮ নারী

এখন সময়: সোমবার, ২৬ ফেব্রুয়ারি , ২০২৪, ১০:২৬:৪৪ এম

 

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে যশোরে ৮ নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে কালেক্টরেট সভাকক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, নারীদের পেছনে ফেলে রেখে এগিয়ে যাওয়া যাবে না। তাদের সাথে নিয়ে এগিয়ে যেতে হবে। নারীদের প্রতিপক্ষ না ভেবে তাদের সহযোগিতা নিয়ে কাজ করতে হবে। তবেই দেশ ও সমাজের উন্নয়ন সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান, জেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজুল হোসেন ও জেলা শিশু বিষষক কর্মকর্তা সাধন কুমার দাস। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আনিছুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জয়িতা নাসরিন সুলতানা লাকি, রাফেজা খানম, ইয়াসমিন সুলতানা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন  মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক ইশমত আরা এশা।

আলোচনা সভা শেষে জেলা ও উপজেলা পর্যায়ে ৮ জয়িতাকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতারা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নাজমা খাতুন, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নাছরিন সুলতানা লাকি, সফল জননী বন্দনা রায়, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নাজমুন নাহার ও সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী রাফেজা খানম।

উপজেলা পর্যায়ে ৩ শ্রেষ্ঠ জয়িতা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী ইয়াসমিন সুলতানা, সফল জননী নাজমা বেগম ও ও সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখা রোজী হোসেন।