চেয়ারম্যান ১৩, পুরুষ ভাইস চেয়ারম্যান ১২ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৯ প্রার্থী

উপজেলা নির্বাচন : মণিরামপুর ও কেশবপুরে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এখন সময়: মঙ্গলবার, ২৮ মে , ২০২৪, ০১:৪৪:২৮ পিএম

 

আব্দুল মতিন ও সিরাজুল ইসলাম: উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে যশোরের মণিরামপুর ও কেশবপুরে চেয়ারম্যান পদে ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ছাড়া উপজেলা দুটিতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন তাদের মনোয়নপত্র জমা দিয়েছেন। সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল।

মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার কল্লোল বিশ্বাস জানান, চেয়ারম্যান পদে আমজাদ হোসেন লাভলু, নাজমা খানম, প্রভাষক ফারুক হোসেন, মিকাইল হোসেন ও প্রভাষক ফজলুল হক মনোনয়পত্র দাখিল করেছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শরিফুল ইসলাম, মাওলানা লিয়াকত আলী, আব্দুল হক, মঞ্জুর আক্তার, সন্দীপ ঘোষ ও পিলাপ মল্লিক মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুরাইয়া আক্তার, মাহাবুবা ফেরদৌস পাপিয়া, গুলবদন, কাজী জলি আক্তার, মাজেদা খাতুন, আমেনা খাতুন ও জেসমিন মনোয়নপত্র দাখিল করেছেন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র থেকে জানা গেছে, তিনটি পদের বিপরীতে মনোয়নপত্র দাখিলকারীদের ৩ জন জামায়াত সমর্থিত প্রার্থী। এ ছাড়া অন্যান্য প্রার্থীরা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে ৮ ও পুরুষ ভাইস চেয়ারম্যানপদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান ও  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, ওবায়দুর রহমান, অধ্যক্ষ এস এম মাহবুবুর রহমান উজ্জ্বল, ইমদাদুল হক রিপন, মাওলানা আব্দুস সামাদ, আব্দুল্লাহ নুর আল আহসান বাচ্চু ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক কাজী মুজাহিদুল ইসলাম পান্না।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আব্দুল্লাহ আল মামুন, বর্তমান ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, মনিরুল ইসলাম, অ্যাডভোকেট অজিউর রহমান ও সুমন সাহা মনোনয়নপত্র জমা দেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল ও সাবেক পৌর কাউন্সিলর মনিরা খানম অনলাইনে মনোনয়নপত্র দাখিলের পর উপজেলা নির্বাচন অফিসার রবিউল ইসলামের কাছে মনোনয়নপত্রের প্রিন্ট কপি জমা দেন।

এ সময়ে প্রার্থীদের সাথে পৃথক পৃথক ভাবে উপস্থিত ছিলেন সাবেক এমপি আব্দুল হালিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, সাঁগরদাড়ী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, ব্যবসায়ী সেলিমুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক মনোজ তরফদার, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর বিএম শহিদুজ্জামান শহীদ, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টু, জেলা পরিষদের সাবেক সদস্য হাসান সাদেক, জেলা পরিষদের সদস্য টিপু সুলতান, যুবলীগের নেতা তানজিম হোসেন প্রমুখ।