৭৫’র পর থেকে পহেলা বৈশাখ পালনে বাধা আসছে :  ভূমিমন্ত্রী

এখন সময়: মঙ্গলবার, ২৮ মে , ২০২৪, ১২:৪৭:১৫ পিএম

 

কপিলমুনি(খুলনা) প্রতিনিধি : ভূমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, পহেলা বৈশাখ-নববর্ষ এগুলো বাঙালি সংস্কৃতির স্তম্ভ। এটা পালনে ৭৫ এর পর থেকে বাঁধা আসছে, কিন্তু সেই বাঁধা অতিক্রম করে বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলেছেন। জাতীয়তা বোধ জাগ্রত রেখে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মঙ্গলের জন্য এক যোগে সকলকে কাজ করতে হবে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উন্নয়নের প্রত্যয় নিয়ে আওয়ামী লীগ সরকার সব সময় কাজ করে থাকে। এখনো তা অব্যাহত রেখেছে। দেশে সমস্ত সেক্টরে ব্যাপক উন্নয়ন হচ্ছে, যা বলা বাহুল্য। আমরা সবাই সেই উন্নয়নের সুফল ভোগী।

কপিলমুনি কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত পুনর্মিলনী, শিক্ষক সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনকালে ভূমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি এসব কথা বলেন।

রোববার সকালে কলেজ ক্যাম্পাসে প্রাক্তন ছাত্র ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক অধ্যক্ষ এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও কালের কন্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল চন্দ্র ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা ৬ আসনের সংসদ মো. রশীদুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, সংবর্ধিত অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল, সম্মানিত অতিথি ছিলেন পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহেরা নাজনীন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কপিলমুনি কলেজের অধ্যক্ষ মো. হাবিবুল্যাহ বাহার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেকেএসপির সভাপতি শেখ আব্দুর রশীদ, ডা. খালেকুজ্জামান, সহকারী অধ্যাপক রেজাউল করিম, প্রভাষক মুজিবর রহমান, তুষার পারভেজ প্রমুখ। আলোচনা সভা শেষে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।