যশোরে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে  গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক কর্মশালা

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১০:৪৭:০৪ এম

 

নিজস্ব প্রতিবেদক: ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক দিনের একটি কর্মশালা যশোরে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সার্কিট হাউজের সভা কক্ষে ছিল এই আয়োজন। জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট কর্মশালাটির আয়োজন করে।

এদিন সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীন প্রধান অতিথি হিসেবে এই কর্মশালার উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক সুফী জাকির হোসেন।

শুভেচ্ছা বিনিময়  ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।  এ সময় তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের মতো স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেও নেতৃত্ব দেবে যশোর। এক্ষেত্রে সংস্কৃতি বান্ধব এই জেলার সাংবাদিকেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য ২০৪১ সালকে টার্গেট করেছেন। সেই টার্গেট অর্জনে গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের  অগ্রণী ভূমিকা পালন করতে হবে ।

কর্মশালায় বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) নজরুল ইসলাম, উপপরিচালক (প্রশাসন) সোহেল রানা, পরিচালক নাহিদ নাজ, সহকারী পরিচালক আবু মুসা সরকার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ। কর্মশালা সঞ্চালনা করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) একেএম আজীজুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সিনিয়র তথ্য অফিসার রেজাউল করিম, সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ উর রহমান ও সহকারী তথ্য অফিসার রমজান আলী। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের প্রোগ্রামার  আব্দুস সালাম।

যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর  রহমানসহ  বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত যশোরের ৩৪ জন সাংবাদিক কর্মশালায় অংশ নেন।