বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালিদের গর্ব : সিমিন হোসেন রিমি

এখন সময়: শুক্রবার, ১২ জুলাই , ২০২৪, ০৩:৪৬:৩৭ পিএম

ফুলতলা (খুলনা) প্রতিনিধি : খুলনার ফুলতলার দক্ষিণডিহিতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শ্বশুরবাড়ি রবীন্দ্র কমপ্লেক্সে শুরু হলো ৩দিনব্যাপী ১৬৩ তম রবীন্দ্র জন্মজয়ন্তী ও লোকমেলা। বুধবার বিকাল বেলুন উড়িয়ে ও ফিতা কেটে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় ও খুলনা জেলা প্রশাসন আয়োজিত রবীন্দ্র কমপ্লেক্সের ছবেদা তলায় মৃণালিনী মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি) এমপি।
এ সময় তিনি বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর গোটা বাঙালি জাতির, গোটা বিশ্বের গর্ব। তিনি আমাদের সামনে পথ চলার নির্দেশনা দেয়। বাঙালির চেতনা, মেধা ও মননে চিরভাস্মর। শুধু সাহিত্যই নয়, প্রতিটি শাখায় ছিল তার পদচারণা। তার লেখনীর মাধ্যমে বাঙালি জাতিকে বিশে^র দরবারে স্থান করে দিয়েছে।
খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম (বার), মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবির । অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জাহান। শুভেচ্ছা বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃনাল হাজরা, ওসি মোঃ রফিকুল ইসলাম। “ সোনার বাংলা স্বপ্ন ও বাস্তবতা : রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু ” শীর্ষক আলোচনা করেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এর প্রাক্তন উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা। অনুষ্ঠান উপস্থাপনা করেন মিনা মিজানুর রহমান, অনুপম মিত্র ও ফারজানা ইয়াসমিন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।