কালিগঞ্জে স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে দুইদিনের প্রশিক্ষণ

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১১:৪৭:২৫ এম

 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জে স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনার বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ বুধবার শেষ হয়েছে। জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ঢাকা এর  আয়োজনে ও কালিগঞ্জ উপজেলা প্রশাসনের বাস্তবায়নে কালিগঞ্জ উপজেলার ১২ ইউনিয়নের চেয়ারম্যান, সচিব,  ইউপি সদস্য ও সংরক্ষিত ইউপি সদস্যদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে  কালিগঞ্জ উপজেলা অডিটরিয়ামে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর দাসের সভাপতিত্বে স্থানীয় সরকার ইনস্টিটিউটের উপ-পরিচালক মাশরুবা ফেরদাউস দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।  দুইদিনব্যাপি  প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মনোজ কুমার রায় ভার্চুয়াল আলোচনায় সংযুক্ত হন।

এ সময় কালিগঞ্জ উপজেলা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর দাস, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের সহকারী পরিচালক এ জেহাদ সরকার, উপজেলা  সহকারী প্রোগ্রামার হেমেন্দ্রনাথ মন্ডল, চেয়ারম্যানদের পক্ষ থেকে তারালি ইউপি  চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, ইউপি সচিবদের পক্ষ থেকে ধলবাড়িয়া ইউপি সচিব খান আহাদুর রহমান, ইউপি সদস্যদের পক্ষ থেকে ধলবাড়িয়া ইউপি সদস্য এস এম গোলাম ফারুক ও সংরক্ষিত ইউপি সদস্যদের পক্ষ থেকে মৌতলা সংরক্ষিত ইউপি সদস্য মাহফুজা খানম ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহণ করেন এবং বিভিন্ন মতামত তুলে ধরেন।

প্রশিক্ষক হিসেবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের সহকারী পরিচালক এ জেহাদ সরকার, কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজাহার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ওয়াসীম উদ্দিন, উপজেলা প্রকৌশলী কাজী ফয়সাল বারী ও উপজেলা সহকারী প্রোগ্রামার হেমন্দ্রনাথ মন্ডল প্রশিক্ষণ প্রদান করেন।