যশোরের রমজান হত্যা মামলার তিন আসামি রিমান্ডে

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১০:২২:৪২ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের রেলগেটের এলাকার রমজান হত্যা মামলার ৩ আসামিকে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার রিমান্ড আবেদনের শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া এ আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, শহরের চাঁচড়া রায়পাড়ার জিহাদ আলীর ছেলে বাবু ওরফে পলিথিন বাবু, রেলগেট চোরমারা দিঘীর পাড় এলাকার ফারুক হোসেনের ছেলে কুদরত ও রেলগেট পশ্চিমপাড়ার আব্দুস সালামের ছেলে দেলোয়ার হোসেন। মামলার অভিযোগে জানা গেছে, গত ৮ মার্চ রাতে রেলগেট পশ্চিম পাড়ায় নিজ বাড়ির কাছে প্রতিপক্ষ সন্ত্রাসীদের হাতে খুন হন ৩২ মামলার আসামি রমজান। এ ঘটনায় নিহতের মা রেখা খাতুন ১৩ জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আটক বাবু, কুদরত, দেলোয়ার ও সাগর, পায়েল, মেহেদীকে আটক ও আদালতে সোপর্দ এবং পরে প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। গতকাল রিমান্ড আবেদনের শুনানি শেষে বিচারক বাবু, কুদরত ও দেলোয়ারের একদিন করে রিমান্ড মঞ্জুর এবং অপর আসামি  সাগর, পায়েল ও মেহেদীর রিমান্ড নামঞ্জুর করেন। 

এদিকে নিহত রমজানের মা রেখা খাতুনের কোতয়ালি থানায় দেয়া অভিযোগে জানা গেছে, রমজান হত্যা মামলার বিচার কার্যক্রমের অগ্রগতির বিষয়ে খোঁজখবর নিতে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি ও পুত্রবধূ নিহত রমজানের স্ত্রী পপি খাতুন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যান। আদালত চত্বরে রমজান হত্যা মামলার আসামি কুদরতের বোন পাখি, সাগরের স্ত্রী পায়েল ও তুহিনের স্ত্রী আঁখি খাতুনসহ আসামি পক্ষের স্বজনদের দেখতে পান।  এ সময় আদালত প্রাঙ্গণে আসামিদের স্বজনরা তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করে ও খুন-জখমের হুমকি দেয়।  এ সময় সেখানে উপস্থিত পুলিশের একজন কনস্টেবল এগিয়ে এসে তাদের উদ্ধার করে। এ ঘটনায় নিহত রমজানের মা রেখা খাতুন কোতয়ালি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।