ফুলতলা উপজেলায় ভোট যুদ্ধ আজ

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ১১:১৬:৪৯ পিএম

 

ফুলতলা (খুলনা) প্রতিনিধি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ফুলতলায় নির্বাচনের ভোট যুদ্ধ আজ মঙ্গলবার। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন। সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম সোমবার দুপুরের মধ্যে পৌঁছে যায়। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার এ এস এম রোকনুজ্জামান বলেন, উপজেলার ৪টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৩টি, বুথের সংখ্যা ৩৩০টি। মোট ভোটার সংখ্যা ১লাখ ১৫ হাজার ১শ’ ৮৭ জন। এদের মধ্যে পুরুষ ৫৬ হাজার ৭শ’ ৯২ জন, মহিলা ৫৮ হাজার ৩শ’ ৯৫ জন।

ফুলতলা থানার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, প্রতিটি সাধারণ কেন্দ্রে ১০ জন এবং ঝুকিপূর্ণ কেন্দ্রে ১২ জন করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। ৪টি ইউনিয়নের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। এ ছাড়াও প্রতিটি ইউনিয়নে ২টি করে মোবাইল টিম ও ১টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবেন। ফুলতলা উপজেলায় মোট ঝুকিপূর্ণ কেন্দ্র ১৭টি। এর মধ্যে আটরা গিলাতলা ইউনিয়নে ২টি, দামোদর ইউনিয়নে ৫টি, জামিরা ইউনিয়নে ৩টি এবং ফুলতলা ইউনিয়নে ৭টি। এ ছাড়াও নিয়মিত টহলে থাকবে পুলিশ, র‌্যাব ও বিজিবি।

এ নিবাচনে ৩টি পদে ৮ প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ শেখ আকরাম হোসেন (আনারস প্রতীক), খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বিলকিস আক্তার ধারা (মোটরসাইকেল প্রতীক) ও সদস্য বহিস্কৃত জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন রানা (ঘোড়া প্রতীক), ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন (উড়োজাহাজ প্রতীক), সাবেক ভাইস চেয়ারম্যান শেখ ইকবাল হোসেন (তালা প্রতীক) ও আবু তাহের রিপন (মাইক প্রতীক) এবং ভাইস চেয়ারম্যান মহিলা ও বর্তমান ফারজানা ফেরদৌস নিশা (কলস) ও রেক্সনা আজম (ফুটবল প্রতীক) প্রতিদ্বন্দি¦তা করছেন।