যশোরে দুই মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

এখন সময়: শুক্রবার, ১৯ জুলাই , ২০২৪, ০১:৫৫:৪৭ এম

নিজস্ব প্রতিবেদক: মাদকের (ইয়াবা) পৃথক দুই মামলায় দুই মাদক ব্যবসায়ীকে দেড় বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছে যশোরের একটি আদালত। রোববার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া আলাদা রায়ে এ আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলো, যশোর শহরের নাজির শংকরপুরের মৃত আক্তার হোসেনের ছেলে নিজাম হোসেন ও রেলগেট পশ্চিম পাড়ার মৃত মোহাম্মদ আলীর ছেলে শহিদুল ইসলাম।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৬ সালের ১০ আগস্ট কোতয়ালি থানা পুলিশ মুজিব সড়কের অন্যন্যা ঘোষ ডেয়ারির সামনে থেকে নিজাম হোসেনকে আটক ও তার কাছ থেকে ২২ পিচ ইয়াবা উদ্ধার করে। এ ঘটনায় এসআই মোল্যা মিরাজ মোসাদ্দেক বাদী হয়ে আটক নিজাম হোসেনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন। এ মামলার দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে দেড় বছর বিনাশ্রম কারাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

অপরদিকে, ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি রাতে পুলিশ এমএম কলেজের প্রথম গেটের সামনের থেকে সন্দেহেজনক ভাবে শহিদুল ইসলামকে আটক ও তার কাছ থেকে ১০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই তৌহিদুল ইসলাম বাদী হয়ে কোতয়ালি থানায় মামলা করেন। এ মামলার দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি শহিদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচাকর তাকে দেড় বছর বিনাশ্রম কারাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।