যশোরে ভার্চুয়ালে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ০৯:০৪:৩৯ am

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় সকল প্রতিযোগির পড়াশোনার পাশাপাশি শিল্প, সাহিত্য ও সংস্কৃতির চর্চার আহবান জানিয়েছেন যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। তিনি বলেছেন, সুষ্ঠুভাবে দেশ, সমাজ, রাষ্ট্র পরিচালনা করতে হলে অবশ্যই তাকে সংস্কৃতির চর্চা করতে হবে। সাহিত্যকে ভালবাসতে হবে। কবিতার কাছে যেতে হবে। শিল্প, সাহিত্য ও সংস্কৃতিই পারে সমাজকে উন্নয়ন করতে।  এ শোকের মাসে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা বঙ্গবন্ধুর প্রতি শিক্ষার্থীদের মননশীলতা সৃষ্টি করবে।  
মঙ্গলবার বিকেলে বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) যশোর এর ভার্চুয়ালে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ২০২১ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বিএসপির ভারপ্রাপ্ত সভাপতি কবি কাজী রকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না।
যশোর সদর উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এ কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিচারকদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল ক্যাডেট কলেজের সহকারী অধ্যাপক শিমুল আজাদ, যশোর ক্যান্টনমেন্ট কলেজের প্রভাষক অরুন মজুমদার এবং যশোর জেলা কালচারাল অফিসার হায়দার আলী। এ সময় সংযুক্ত ছিলেন বিএসপির সাংগঠনিক সম্পাদক রবিউল হাসনাত সজল, প্রকাশনা সম্পাদক আহমদ রাজু, সোনিয়া সুলতানা চাঁপা প্রমুখ।
কবি পারভীন খাতুনের পরিচালনায় প্রতিযোগিতায় ক বিভাগে (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যশোর সেক্রেট হার্ট স্কুল তৃতীয় শ্রেণির ছাত্রী নওশীন নাওয়াল প্রাপ্তি, যশোর শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্রী সাবরিনা আফরিন শ্রেয়া, যশোর পুলিশ  লাইন মাধ্যমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র আনুশেহ্ আরাবী সকাল।
খ বিভাগে (ষষ্ঠ শ্রেণি থেকে অস্টম শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী নাহনুমা নূরাইন প্রিয়ন্তী, যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্রী শাওলি পৃথি মেধা, একই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী নুরজাহান আক্তার।
গ বিভাগে (নবম শ্রেণি থেকে অস্টম দ্বাদশ শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী অহনা খালেক, যশোর পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী স্বাগতা বিশ্বাস, যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ব্রতী বর্মন।
বুধবার (২৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় যশোর সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হবে।