মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ

এখন সময়: বুধবার, ৫ অক্টোবর , ২০২২ ২১:৩৯:১৮ pm

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি  : বাগেরহাটের মোরেলগঞ্জে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখল করেছে একটি কুচক্রী মহল। ঘটনাটি ঘটেছে পৌর সদরের ভাইজোড়া এলাকায়। এ ঘটনার প্রতিকার চেয়ে বুধবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছেন বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুস সালামের ছেলে মো. সম্্রাট হোসেন নাদিম।
 অভিযোগের সূত্রে জানাগেছে, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম জীবিতাবস্থায় ১৯৯৯ সালে তার ছেলে মো. সম্্রাট হোসেন নাদিমের নামে কবলা মূলে ০.৬ শতক জমি ক্রয় করে ওই জমিতে ঘর-বাড়ি তৈরী করে বসবাস করে আসছিলেন। ২০০৩ সালে আব্দুস সালাম মারা যাবার কারনে তার একমাত্র ছেলে মো. সম্্রাট হোসেন নাবালক থাকায় তার ফুফুর বাসায় থেকে লেখাপড়া করে আসছে। যে কারণে তাদের বসতবাড়িটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। এ সুযোগে প্রতিবেশী মো. আবুল হাসেম শেখ ও তার লোকজন বাড়িটি জবর দখলের অপচেষ্টা চালায়। ঘটনার দিন গত ৬ জুলাই রাত ১১ টার দিকে প্রতিবেশী মো. আবুল হাসেম মো. ইসমাইল শেখ, মো. রুবেল শেখ রাহিলা বেগম, সাহিনুর বেগমসহ অজ্ঞাতনামা আরও ৮/১০ মিলে নাদিমের বসতবাড়িটি দখল করে নিয়ে একটি একচালা ঘর তুলে সেখানে অবস্থান করছে। পিতৃহারা বীর মুক্তিযোদ্ধার ছেলে মো. সম্্রাট হোসেন নাদিম তার বাবার রেখে যাওয়া বসত বাড়িটি ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 
উপজেলা মক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. লিয়াকত আলী খান বলেন, সম্্রাট হোসেন নাদিম মুক্তিযোদ্ধা সন্তান। মুক্তিযোদ্ধার বাড়ি দখল করা অমানবিক । তিনি এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 
উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি নোটিশ করে শুনানির মাধ্যমে ব্যবস্থা গ্রজস করা হবে।