বানভাসিদের পাশে ইবি’র তারুণ্য

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:২৮:৪৫ am

ইবি প্রতিনিধি: বন্যায় ভেসে গেছে চালচুলা ও ঘড়-বাড়ি। ডুবে গেছে ফসলের ক্ষেত। ফলে দিশেহারা হয়ে পড়েছে বানভাসি মানুষেরা। অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে তারা। বিপর্যস্ত এমন তিন শতাধিক বানভাসি পরিবারের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন ‘তারুণ্য’। রোববার ও সোমবার কুড়িগ্রামের চর কালিগঞ্জ এলাকায় বন্যাকবলিত দিশেহারা অসহায় মানুষদের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি।

সংগঠন সূত্রে জানা গেছে, বন্যা পরিস্থিতি মোকাবেলায় কুষ্টিয়া, ঝিনাইদহ ও পোড়াদাহে ফান্ড সংগ্রহ শুরু করে সংগঠনের সদস্যরা। প্রথম পর্যায়ে সিলেটে আড়াই শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে তারা। পরে দ্বিতীয় পর্যায়ে ৪ জুলাই কুড়িগ্রামে ৩৬০ এরও অধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। ত্রাণ সামগ্রীর মধ্যে উল্লেখযোগ্য ছিলো- চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ ও চিঁড়া।

ত্রাণ সামগ্রী বিতরণকালে সংগঠনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সাবেক সভাপতি সাকির হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল করিম এবং সদস্য অচিন্ত, মামুন, সোহান ও তুরানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন।