কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা

অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য দিলেন পৌর আ’লীগ নেতা শহিদুল

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ১২:৩৬:২১ এম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়ায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলার বিচার শুরুর দ্বিতীয় দিনে বৃহস্পতিবার একজনের সাক্ষ্য গ্রহণ করেছে আদালত। জব্দ তালিকা অনুযায়ী ১৯ সাক্ষীর মধ্যে ৩ নম্বর সাক্ষী কলারোয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিচারক বিশ^নাথ মন্ডলের আদালতে সাক্ষ্য প্রদান করেন। আদালতে এ সময় মোট ৪০ আসামির মধ্যে তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামি উপস্থিত ছিলেন। এ মামলার অপর আসামি জাবিদ রায়হান লাকী অসুস্থ অবস্থায় খুলনা মেডিকেলে ভর্তি থাকায় তিনি আদালতে হাজির না হতে পারায় আসামি পক্ষের আইনজীবীরা সাক্ষীদের কোন জেরা না করে সাক্ষ্য গ্রহণের তারিখ পিছানোর আবেদন জানান।

আগামী ১৯ জুলাই পি আর বন্ডে অপর দুই সাক্ষী আনছার আলী ও শওকত আলীর সাক্ষ্য গ্রহণ করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি অ্যাড. আব্দুল লতিফ। এর আগে গত ২৯ জুন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপনের এ মামলায় সাক্ষ্য গ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে।

উল্লেখ, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলদি গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল  সাড়ে ১১টার দিকে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তৎকালীন বিএনপি দলীয় এমপি হাবিবুল ইসলাম হাবিবের নেতৃত্বে হামলা চালায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা।