ইবি ছাত্রী মেসে বখাটেদের উৎপাত

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৫:১১:২০ pm

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়ায় ছাত্রীদের মেসগুলোতে বখাটেদের উৎপাত বেড়েছে। বিভিন্ন সময় এলাকার বখাটেদের দ্বারা ছাত্রীরা হেনস্তার শিকার হচ্ছেন বলে অভিযোগ ভুক্তভোগীদের। এছাড়া রাতে বখাটেরা মেসগুলোতে ইটপাটকেল নিক্ষেপ ও ছাত্রীদের লক্ষ্য করে বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত সোমবার (২৫ জুলাই) একটি ফেসবুক গ্রæপে স্ট্যাটাস দেন মেসে অবস্থানরত ভুক্তভোগী এক ছাত্রী।
ভুক্তভোগী ওই ছাত্রী জানান, গত কিছুদিন ধরে রাতে মেসের ছাত্রীদের রুম টার্গেট করে এলাকার কিছু ছেলে ইটপাটকেল নিক্ষেপ করে। এর আগে মেস মালিককে বিষয়টি জানালে তিনি একজনকে শনাক্ত করেন। তবে এলাকার ছেলে বলে তাকে ছেড়ে দেয়া হয়। ফলে এমন ঘটনা বারবার ঘটছে।
জানা গেছে, এর আগে রাতে ওই এলাকার একটি ছাত্রী মেসে বখাটেদের দ্বারা হেনস্তার শিকার হন অর্থনীতি বিভাগের চার ছাত্রী। এছাড়াও বিভিন্ন সময় মেসগুলোতে ইভটিজিং, হয়রানিসহ বিভিন্নভাবে হয়রানির শিকার হতে হচ্ছে ছাত্রীদের। ফলে নিরাপত্তা নিয়ে শঙ্কায় ক্যাম্পাসের পার্শ্ববর্তী মেসগুলোতে অবস্থানরত ছাত্রীরা।
কামরুন্নাহার মিম নামে এক ছাত্রী জানান, মেস মালিকরা মাস শেষে শুধু টাকা গুণতে পারেন কিন্তু নিরাপত্তার কথা উঠলে নানান অজুহাত দেখান। রাতে মেসের জানালায় বখাটেরা ধাক্কাধাক্কি করে। বিষয়টি মেস মালিকদের জানালে তারা বলেন ‘জানালা ভেঙে তো আর ভেতরে ঢুকতে পারবে না’।
 এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, সেদিনের ওই ঘটনা আমাকে জানানো হলে তাৎক্ষণিক শৈলক‚পা থানার ওসিকে বিষয়টি অবহিত করি। পরে তিনি মেস মালিক এবং ওই এলাকার লোকদের সঙ্গে কথা বলেছেন। এ রকম ঘটনা যে মেসগুলোতে হচ্ছে, তা ছাত্রীরা নির্দিষ্ট করে জানালে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।