সুষ্ঠু নির্বাচনের জন্য ইভিএম অন্যতম উপায় : ইসি আহসান হাবিব খান

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২২:৩৮:৫৮ pm

বাবুল আক্তার, চৌগাছা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) আহসান হাবিব খান আশা প্রকাশ করে বলেছেন, আগামী নির্বাচন সকল দলের অংশগ্রহণে ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন করবে। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন ও ফলাফল ঘোষণার জন্য আধুনিক বিশ্বে ইভিএম অন্যতম উপায়। 

শুক্রবার (২ সেপ্টেম্বর) যশোরের চৌগাছা পৌরসভা কার্যালয়ে হালনাগাদ ভোটার তালিকার ছবি তোলা কার্যক্রমের পরিদর্শনের এসময় এসব কথা বলেন। এসময় পৌর মেয়রের কার্যালয়ে স্থানীয় শীর্ষ জনপ্রতিনিধি, ও সুধীজনদের সাথে অনানুষ্ঠানিক মতবিনিময় করেন।

এসময় সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ইভিএমএ ভোট সুষ্ঠু হবে। এতে কোন সন্দেহ নেই। যারা প্রশ্ন তুলছেন তারা না বুঝেই কথা বলছেন। তিনি বলেন আধুনিক বিশ্বে ইভিএম একটি বিশ্বস্ত ভোটিং যন্ত্র। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সকল দলের অংশগ্রহণে ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে। এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন করবে। তিনি বলেন, ভোটকেন্দ্রে সিসিটিভি রাখা, বিএনসিসি, গার্লস্ গাইড রাখা ছাড়াও সাংবাদিকদের নির্বিঘেœ প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দেশি বিদেশি পর্যবেক্ষকরা ভোটকেন্দ্র পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন।

মত বিনিময় সভায় চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, যশোর জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, পৗর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।