মহেশপুরে পূর্ব শত্রুতার জেরে কেটে সাবাড় ৫৬ মাল্টা ও পেয়ারা গাছ

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২১:২৩:৪৮ pm

নিজস্ব প্রতিবেদক, মহেশপুর : জমিজমা নিয়ে বিরোধ ও আদালতে মামলার কারণে মাঠের মাল্টা গাছ ও পেয়ারা গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে। এমন ঘটনা ঘটেছে ঝিনাইদহের মহেশপুর উপজেলার হামিদপুর মৌজার হুদোর মাঠে।

ভুক্তভুগি ও অভিযোগ সূত্রে জানাগেছে, মহেশপুর উপজেলার হামিদপুর মৌজার হুদোর মাঠে ৬ শতক জমি নিয়ে শংকরহুদা গ্রামের মাওলা বক্সের ছেলে মতিয়ার মন্ডলের সাথে বামনগাছী (বেলেমাঠ) গ্রামের শহিদুল মন্ডলদের দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা চলে আসছে।

এলাকাবাসী জানান, পৈত্রিক সূত্রে পাওয়া ওই জমি বামনগাছী (বেলেমাঠ) গ্রামের শহিদুল মন্ডল প্রায় ৫০ বছর ধরে ভোগ দখল ও জমিতে চাষ করে আসছেন। বর্তমানে তিনি সেখানে মাল্টা ও পেয়ারা গাছ রোপন করেন। গত মঙ্গলবার ভোরে মতিয়ার মন্ডল ধরন্ত ৫৬ টি মাল্টা ও পেয়ারা গাছ কেটে সাবাড় করে দিয়েছে। গাছ কাটতে বাধা দিলে প্রতিপক্ষরা গাছের মালিককে গালিগালাজ ও মারপিট করতে আসে। এমনকি প্রাণ নাশের হুমকি দেয়া হয়। এ ঘটনায় ভুক্তভুগি শহিদুল মন্ডল বাদি হয়ে বুধবার মতিয়ার মন্ডল, মশিয়ার মন্ডল ও আজিজার মন্ডলের বিরুদ্ধে মহেশপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শহিদুল মন্ডলের ছেলে লাল্টু জানান, আমার চাচা মতিয়ারদের সাথে জমি নিয়ে একটু ঝামেলা আছে। তারা আমাদের ধরন্ত ৫৬টি মাল্টা ও পেয়ারা গাছ কেটে দিয়েছে। এতে প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

থানার এস আই আসাদ জানান, বিষয়টি তদন্তের জন্য এএসআই রেজাকে দায়িত্ব দেয়া হয়েছে। এএসআই রেজা জানান, অভিযোগটি পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।