নড়াইলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে পূর্ণদিবস কর্মবিরতি পালন

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ০৮:১৫:৪৯ am

নড়াইল পৌর প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের প্রস্তাবিত অর্গানোগ্রাম অনুমোদন, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা পদটি ৬ষ্ঠ গ্রেডে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার পদটি ৯ম গ্রেডে উন্নীতকরণ এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে কর্মরত কর্মচারীদের পদনাম পরিবর্তন ও উন্নীতকরণসহ সকল শূন্য পদ পূরণের দাবিতে নড়াইলে বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন নড়াইল সদর উপজেলা ত্রাণ ও পূর্নবাসন অফিসে কর্মরত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোসা. নাসরিন সুলতানা, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জিয়াউর রহমান, কার্য সহকারী রিপন মিয়া, অফিস সহায়ক এহিয়া মোল্লা।

এর আগে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা তাদের ন্যায্য  দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১২ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। ন্যায্য দাবি পূরণ না হওয়ায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছেন বলে জানান নড়াইল সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা।

তিনি আরো জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তার পদটি ৬ষ্ঠ গ্রেডে উন্নতিকরণ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) পদটি ৯ম গ্রেডে উন্নতিকরণ,অধিদপ্তরাধীন সকল কর্মচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শুণ্য পদ পদোন্নতি,চলতি দায়িত্ব ও নিয়োগের মাধ্যমে পূরণ করার দাবিতে চারদিনের কর্মবিরতি শেষে গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।