সাফজয়ী সাবিনাকে সংবর্ধনা, এমপির তিন লাখ টাকা উপহার

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:৪৮:০৬ am

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : সাফ নারী ফুটবল চ্যাম্পিয়ানশীপ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনকে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেয়া হয়। এ সময় সাবিনার হাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে ১ লাখ টাকা আর্থিক অনুদান ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি সাবিনা খাতুনকে ৩ লাখ টাকা সৌজন্য উপহার দেন। সংবর্ধনায় সাবিনা খাতুনের পরিবারের সদস্য ও স্থানীয় কোচ প্রয়াত আকবার আলীর স্ত্রী রেহেনা আক্তার উপস্থিত ছিলেন।

নিজের জন্মভূমিতে সংবর্ধনা পেয়ে খুশি সাতক্ষীরার কৃতি ফুটবলার সাবিনা খাতুন। তিনি সাতক্ষীরার ক্রীড়াঙ্গন এবং নারী খেলোয়াড়দের এগিয়ে নিতে অনুশীলন ও প্রশিক্ষণের জন্য জেলা প্রশাসনের কাছে মেয়েদের খেলার উপযোগী একটি মাঠ দাবি করেন।

জেলা প্রশাসক মো. হুমায়ন কবিরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ছাড়াও বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি, ফিফা রিফারি তৈয়ব হাসান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা ফুলবল ফেডারেশনের সভাপতি শেখ নাসিরুল হক, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন, সাইদুর রহমান শাহিন প্রমুখ।

হঠাৎ সাতক্ষীরায় আসা সাবিনা খাতুনকে সংবর্ধনা দেয়ায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান ক্রীড়া সংশ্লিষ্ট সবাই। পরে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপারের কার্যালয়ে নারী ফুটবলার সাবিনা খাতুনকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান সাবিনা খাতুনের হাতে ক্রেষ্ট ও নগদ ৫০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেন। এ সময় জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, পুলিশের অনান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে নারী ফুটবলার অধিনায়ক সাবিনা খাতুন শুক্রবার সকালে ঢাকা থেকে বাড়ি ফেরার পর তাকে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও সাতক্ষীরা ইয়ামা সাতক্ষীরা ডিলার পয়েন্ট ও সাবিনার নিজ হাতে গড়া একাডেমি ওরিয়ার স্পোর্টস একাডেমি সার্বিক পৃষ্ঠপোষকতায় সংবর্ধনা প্রদান করা হয়। বেলা ১১ টার সময় সাতক্ষীরা সার্কিট ইউজে কৃতি খেলোয়াড় সাবিনা উপস্থিত হলে ফুল দিয়ে সাবিনাকে ফুলের মালা পরিয়ে বরণ করে নেয়া হয় এবং সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। পরে তাকে একটি মিনি ট্রাকের উপরে চড়িয়ে এবং মোটরসাইকেল শোভাযাত্রা করে বিভিন্ন বাদ্যবাজনা বাজিয়ে সাতক্ষীরা পুরো শহর প্রদক্ষিণ করেন। এ সময় সাতক্ষীরার গর্ব সাবিনা, সাতক্ষীরাবাসীর পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছাসহ বিভিন্ন স্লোগানে স্লোগানে পুরো সাতক্ষীরা শহর আনন্দ আর উল্লাসে মুখরিত হয়ে উঠে। এ সময় রাস্তার দু’ই পাশে দাঁড়িয়ে শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সের নারী ও পুরুষ হাত নেড়ে সাবিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। এ সময় হাত নেড়ে সাবিনাও সাতক্ষীরাবাসীকে শুভেচ্ছা জানান।