কেশবপুরে আগুনে গোয়াল ঘর ভস্মীভূত, গরুর মৃত্যু

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ০৯:৪১:৩৪ am

সিরাজুল ইসলাম, কেশবপুর  : কেশবপুরে বৈদ্যুতিক শর্টসার্কিটে ভয়াবহ অগ্নিকাণ্ডে গোয়ালঘরসহ একটি গরু পুড়ে ছাঁই হয়ে গেছে। বৃহস্পতিবার গভীর রাতে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবদিয়া এলাকার অশোক সিংহের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই সময় আগুনে ভস্মীভূত হয় গোয়াল, রান্নাঘরসহ বসত ঘরের একাংশ ও ১টি গরু। এতে দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নেভাতে সক্ষম হয়। 
কেশবপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবদিয়া এলাকার মৃত গণেশ সিংহের ছেলে অশোক সিংহের গোয়াল, রান্নাঘরসহ বসত ঘরের একাংশ ও ১টি গরু আগুনে ভস্মীভূত হয়েছে। কৃষক অশোক সিংহের ছেলে বিশ্বজিৎ সিংহ লাল্টু অভিযোগ করে বলেন, গোয়াল ও রান্না ঘরের টিনের ছাউনীর ২ থেকে ৩ ইঞ্চি উপর দিয়ে পল্লী বিদ্যুতের মেইন লাইনের খোলা তার। ওই তার সরানোর জন্য একাধিকবার স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসকে অবহিত করলেও কোনো ব্যবস্থা না নেয়ায় বৃহস্পতিবার গভীর রাতে বাতাসে ঝুলন্ত খোলা তারের সঙ্গে টিনের ঘসা লাগায় বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আকস্মিক অগ্নিকাণ্ডে সূত্রপাত হয়। আগুনে রান্নাঘর এবং গোয়ালঘরটি সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায় এবং গোয়ালে থাকা একটি এঁড়ে গরু পুড়ে মারা গেছে। ওই সময় বসত ঘরের একাংশও পুড়ে যায়। আগুন লাগার খবর পেয়ে কেশবপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নেভাতে সক্ষম হয়।
কেশবপুর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর শঙ্কর বিশ্বাস জানান, বৃহস্পতিবার রাত ১টা ১৫ মিনিটে বৈদ্যুতিক শর্টসার্কিট হতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই সময় গোয়াল, রান্নাঘরসহ বসত ঘরের একাংশ ও ১টি গরু আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে ওই কৃষকের প্রায় দেড় লক্ষাধীক টাকার ক্ষতি সাধিত হয়েছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সময় মত ঘটনাস্থলে পৌঁছানোর কারণে রক্ষা পেয়েছে আরও প্রায় ৫ লক্ষাধিক টাকার সম্পদ।