ঝিনাইদহ পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:২৯:২৫ am

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহ : ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে বিজয়ী নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দের শপথ গ্রহণ রোববার খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী। শপথ গ্রহণের মধ্য দিয়ে প্রায় ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভা নতুন পরিষদ পেলো। এ সময় খুলনা জেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও ঝিনাইদহ সুশিল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর টিপু সুলতান, ২ নম্বর ওয়ার্ডের আবু বক্কার, ৩ নম্বর ওয়ার্ডের আলাউদ্দীন জোয়ারদার লাড্ডু, ৪ নম্বর ওয়ার্ডের শামসিল আরেফিন কায়সার, ৫ নম্বর ওয়ার্ডের সাইফুল ইসলাম মধু, ৬ নম্বর ওয়ার্ডের লিয়াকত হোসেন, ৭ নম্বর ওয়ার্ডের মহিউদ্দীন, ৮ নম্বর ওয়ার্ডের সাদেক আলী ও ৯ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম রেজা উপস্থিত ছিলেন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ফারহানা রেজা আনজু, বুলবুলি বেগম ও সুফিয়া বেগম অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন।

জানা যায়, মামলা জটিলতায় ঝিনাইদহ পৌরসভার ভোট প্রায় ১১ বছর বন্ধ থাকার পর নির্বাচন কমিশন তফসিল ঘোষণা এবং গত ১৫ জুন নির্বাচনের তারিখ ধার্য্য করে। কিন্তু নৌকা সমর্থকদের হামলা ও ভয়ভীতির কারণে ১২ জুন নৌকার প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। আদালতের মাধ্যমে আবারো নৌকার প্রার্থীতা ফিরে পান আব্দুল খালেক। অবশেষে গত ১১ সেপ্টেম্বর পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়।

খুলনা থেকে শপথ গ্রহণ শেষ করে বিকেলে ঝিনাইদহ ওয়াজির আলী হাই স্কুল মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় প্রাধান অতিথি উপস্থিত ছিলেন নাসের শাহারিয়ার জাহেদী মহুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ খন্দকার হাফিজ ফারুক, পৌরমেয়র কাইয়ুম শাহারিয়ার জাহেদী হিজল ও সকল কাউন্সিলরবৃন্দ এবং পৌরবাসী। এর আগে প্রায় এক হাজার মোটরসাইকেল নিয়ে পৌরসভার মেয়র ঝিনাইদহ শহরে একটি র‌্যালি  বের করেন।