হাবাশপুর মাধ্যমিক বিদ্যালয়

নির্বাচন ছাড়াই গোপনে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

এখন সময়: বুধবার, ৮ ফেব্রুয়ারি , ২০২৩ ১৮:৪৮:১৬ pm

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর : ঝিনাইদহের মহেশপুরে হাবাশপুর মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচন ছাড়াই গোপনে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে। ম্যানেজিং কমিটি গঠনের উদ্দেশ্যে নির্বাচনের জন্য পত্রিকায় বিজ্ঞাপনও দেয়া হয়। কিন্তু নির্বাচন ছাড়াই গোপন এক বৈঠক থেকে কমিটি গঠন করা হয়েছে। 

জানা গেছে, ভোটবিহীনভাবে মুস্তাক সরদার, আসাদুল ইসলাম, বিল্লাল হোসেন, রবিউল হোসেন ও আকলিমা খাতুনকে সদস্য নির্বাচিত করা হয়। রাতের বেলায় গোপনে বিল্লাল হোসেন ও রবিউল ইসলামের সই নিয়ে ও মহিলা সদস্য আকলিমা খাতুনের সই জাল করে বিশেষ মহলের নির্দেশে সাইফুল ইসলামকে সভাপতি বানানোর উদ্দেশ্যে এমনটি করা হয়েছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, হাবাশপুর মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠনের জন্য নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু বিদ্যালয়টিতে কোনো ভোট হয়নি। তারা গোপনে বসে একটি ‘পকেট কমিটি’ গঠন করেছে। 

আকলিমা খাতুন জানান, হাবাশপুর মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠনের জন্য অভিভাবক সদস্যদের ভোট গ্রহণের কথা ছিলো। কিন্তু ভোট ছাড়াই এলাকার সবাই বসে একটি কমিটি গঠন করেছে। সেই কমিটিতে তাকেও রাখা হয়েছে। কিন্তু কয়েক দিন পর জানতে পেরেছেন তার সই জাল করে সাইফুল ইসলামকে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বানানোর চেষ্টা চলছে। 

আসাদুল ইসলাম জানান, কবে, কখন আর কারা বসে সভাপতি নির্বাচন করেছে সেটি তারা জানা নেই। 

হাবাশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রহিম খান জানান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির ভোট হয়নি এটা সত্য। এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বসে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের জন্য স্কুল থেকে নোটিশের মাধ্যমে আকলিমা খাতুন, মুস্তাক ও আসাদুল ইসলামকে ডাকা হয়। কিন্তু তারা মিটিংয়ে হাজির হয়নি। তাই আমরা সবাই মিলে সাইফুল ইসলামকে সভাপতি নির্বাচন করে অনুমোদনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।