গরু চুরির অপবাদে কুপিয়ে হত্যা

এখন সময়: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি , ২০২৪, ১২:০০:৩৪ পিএম

 

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার চর কালিশংকরপুর গ্রামে গরু চুরির অপবাদে আরিফুল ইসলাম মোল্যা (৩০) নামের এক দিনমজুরকে কুপিয়ে হত্যা  করেছে প্রতিপক্ষরা।  বৃহস্পতিবার ১২ টার দিকে উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের চর কালিশংকরপুর গ্রামে এ ঘটনা ঘটে। আরিফুল ওই গ্রামের হাসান  মোল্যার ছেলে।

নিহতের স্ত্রী রাশেদা বেগম জানায়, জমিজমা নিয়ে একই গ্রামের ওসমান মাতুব্বরের সাথে তার স্বামীর বিরোধ চলে অসছিলো। এর মধ্যে তিনদিন আগে প্রতিবেশী ওসমান মাতুব্বরের গোয়াল থেকে একটি গরু চুরি হয়। এই ঘটনায় আরিফুলের বিরুদ্ধে গরু চুরির অভিযোগ আনেন তিনিসহ একটি পক্ষ। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় সালিশ বৈঠক বসে। এসময় দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। যার জের ধরে বৃহস্পতিবার বেলা পৌনে ১২ টার দিকে আরিফুল পুকুর থেকে মাছ ধরে বাড়ি  ফেরার পথে ওসমান মাতুব্বরের চার, পাঁচ জন লোক ধারালো অস্ত্র নিয়ে তার উপর অতর্কিতে হামলা চালিয়ে গুরুতর জখম করে। এ সময় ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে আরিফের তিন ভাইসহ কয়েকজন এগিয়ে গেলে তারাও হামলায় আহত হন। নিহত আরিফুল পেশায় কৃষি শ্রমিক।  তাঁর এক ছেলে ও ৩ মেয়ে মেয়ে রয়েছে। আরিফুলের স্ত্রীর দাবী করেন, তিনি গরু চুরির সাথে জড়িত নয়। জমিজমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা তাকে কুপিয়ে হত্যা করেছে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) অসিত কুমার রায় বলেন, হত্যার কারণ ও হত্যাকারীদের চিহিৃত করে গ্রেফতারের চেষ্টা চলছে। নিহতের শরীরে একাধিক স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। লাশ ময়না তদন্তের জন্য জন্য মাগুরায় মর্গে পাঠানো হচ্ছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।