শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে : ফরিদ চৌধুরী

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৮:৫৩:৫১ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতা দিবস উপলক্ষে যশোর কলেজে আলোচনাসভা হয়েছে। মঙ্গলবার সকালে শিক্ষাপ্রতিষ্ঠানটির মাঠে এই আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া এদিন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী বলেন, শিক্ষার্থীদের দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে। যাতে তাদের মাঝে দেশপ্রেম সৃষ্টি হয়। এমনটি হলে আগামীতে তারা দেশের কল্যাণে কাজ করবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মুস্তাক হোসেন শিম্বা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপংকর দাস রতন ও ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাজেদ রহমান। এছাড়াও বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক নির্মল কুমার বিশ^াস।

উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য আজিজুর রহমান রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য কামাল হোসেন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দীন মিঠু, শহর যুবলীগের আহবায়ক মাহমুদুল হাসান মিলু প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোক্তার আলী।

আলোচনাসভা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ২১ ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক রাশেদ আব্বাস রাজ।