যশোরে হেরোইন মামলায় নারীর যাবজ্জীবন

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৩:৫৭:৪৭ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরে হেরোইনের মামলায় জেলেনুর খাতুন নামে এক নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।  বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এক রায়ে এ সাজা দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি মো: আসাদুজ্জামান। সাজাপ্রাপ্ত জেলেনুর খাতুন বেনাপোলের সাদিপুর গ্রামের মৃত রবিউল বিশ্বাসের মেয়ে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৯ সালের ৪ নভেম্বর রাত ৮টার দিকে জেলেনুর খাতুন বেনাপোল থেকে বাসযোগে যশোর আসছিলেন। পথিমধ্যে  তৎকালীন বিডিআর সদস্যরা আমড়াখালী চেকপোস্টে বাস থামিয়ে তল্লাশি করে সন্দেহজনক ভাবে জেলেনুরকে বাস থেকে দেহ তল্লাশি করে কোমরে গোজা দুইটি পলিথিনের প্যাকেট থেকে ১৩০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় বিডিআরের বেনাপোল ক্যাম্পের নায়েক সুবেদার হারুন অর রশিদ বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামাল হোসেন তদন্ত শেষে ওই বছর ১২ ডিসেম্বর জেলেনুর খাতুনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি জেলেনুর খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদ-, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত জেলেনুর খাতুন কারাগারে আটক আছে।