যশোরে বিশ্ব বাবা দিবস উদ্যাপন পর্ষদের প্রস্তুতিসভা

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৩:০৫:১৯ এম

প্রেসবিজ্ঞপ্তি : যশোরে প্রস্তুতিসভা করেছে ‘বিশ্ব বাবা দিবস’ উদ্যাপন পর্ষদ। শুক্রবার বিকেলে বিবর্তন যশোরের উন্মুক্ত মঞ্চে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ব বাবা দিবস উদ্যাপন পর্ষদ-২০২৩’র একটি কমিটি গঠন করা হয়। 

বিশিষ্ট কলাম লেখক ও বীরমুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টুকে আহŸায়ক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশীদকে যুগ্ম আহŸায়ক ও প্রণব দাসকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিতসহ সব সাংস্কৃতিক সংগঠনের একজন প্রতিনিধিকে কমিটির সদস্য করা হয়েছে। 

সভায় বিশ্ব বাবা দিবস উপলক্ষে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ১৭ জুন শনিবার বিকেল চারটায় শিল্পকলা একাডেমি আর্ট গ্যালারিতে ‘অনুভূতিতে বাবা’ শীর্ষক শিশুদের ছবি আঁকা ও চিঠি লেখা  প্রতিযোগিতা। এতে দ্বিতীয় থেকে অস্টম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৮ জুন রোববার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাবা ও সন্তানের সমাবেশ, আলোচনা, সংবর্ধনা ও সম্মাননা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন সুরধুনী সংগীত নিকেতনের সভাপতি হারুন অর রশীদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, তরিকুল ইসলাম তারু, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চণা বিশ্বাস ইভা, যশোর কলেজের অধ্যক্ষ মুস্তাক হোসেন শিম্বা, কর্নেল জামিল স্মৃতি সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান বিপ্লব, সুরবিতান যশোরের সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস, পুনশ্চ যশোরের সহসভাপতি শহিদুল হক বাদল, সাধারণ সম্পাদক পান্নালাল দে, বিবর্তন যশোরের সভাপতি নওরোজ আলম খান, সাধারণ সম্পাদক দীপংকর বিশ্বাস, স্পন্দন যশোরের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, কলামিস্ট বিদ্যুৎ দে, বিশ্বজিৎ মজুমদার প্রমুখ।