যশোরে বোমা মেরে হত্যা চেষ্টা মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট

এখন সময়: মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৪:১২:৪২ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরে চাঁদা না দেয়ায় বোমা হামলা চালিয়ে হত্যা চেষ্টা মামলায় ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে পিবিআই। ঘটনায় জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় একজনের অব্যাহতির আবেদন করা হয়েছে। তদন্ত শেষে চার্জশিট জমা দিয়েছেন পিবিআই’র পরিদর্শক আজিজুল হক।

অভিযুক্ত আসামিরা হলো, যশোর রেলগেট মুজিব সড়কের শ্রীদুর্গা হোটেল এলাকার শেখ জিন্না আলীর ছেলে আরিফ হোসেন আরিফ, চোরমারা দিঘির উত্তরপাড়ের জিলানীর পালিত ছেলে শান্ত শেখ শান্ত, রায়পাড়ার কামরুল ইসলাম ওরফে কালো বাবুর ছেলে রবিউল ইসলাম ও চাঁচড়া রায়পাড়া পীরবাড়ি মোড়ের আব্দুর আহম্মেদের দুই ছেলে কাবিল আহম্মেদ ও হাবিল আহম্মেদ।

মামলার অভিযোগে জানা গেছে, চাঁচড়া রায়পাড়ার আক্কাস আলীর ছেলে মামুনের কাছে ২ লাখ টাকা চাঁদা চেয়ে হুমকি দিচ্ছিলো আসামিরা। ২০১৭ সালের ২৭ মার্চ দুপুরে আসমিরা মামুনকে বাড়ির সামনে পেয়ে ধাওয়া করে। এ সময় মামুন দৌড়ে বাড়ির ভেতর চলে যায়। এরপর আসামিরা বাড়িতে বোমা হামলা করে মামুনকে হত্যার চেষ্টা করে। বোমার শব্দে স্থানীয়রা পুলিশে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরিত বোমার অংশ উদ্ধার করে নিয়ে যায়।

এ ঘটনায় ২৯ মার্চ মামুনের পিতা আক্কাস আলী ৬ জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। এ মামলার দীর্ঘ তদন্ত শেষে আটক আসামিদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় ওই ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়া হয়। জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় চাঁচড়া রায়পাড়ার পীরবাড়ি মোড়ের আব্দুর আহম্মেদকে অব্যাহতির দেয়ার আবেদন করা হয়েছে।