পবিত্র শবেবরাত পালিত

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:১২:৫১ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরসহ বিভিন্নস্থানে ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে পবিত্র শবেবরাত পালিত হয়েছে। শহরের কারবালা কবরস্থানে মা-বাবাসহ আত্বীয়স্বজনের কবর জিয়ারতের পাশাপাশি মসজিদ বাড়িতে ইবাদত বন্দেগীতে মশগুল তাকেন।

ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের উদ্যোগে রোববার বাদ যোহর ও মাগরিব জেলা মডেল মসজিদে ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে পবিত্র শবেবরাত পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক বিল্লাল বিন কাশেমের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাসিরে কোরআন আল্লামা ও একুশে টিভির ধর্মীয় উপস্থাপক ডক্টর ফখরুল ইসলাম আশেকী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইকরামুল ইসলাম শাওন, ফিল্ড অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, হিসাবরক্ষক ওয়ালিউর রহমান, শাহাদত হোসেন, মোহাম্মদ মাসুম বিল্লাহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে তবারক বিতরণ করা হয় । মুসলিম উম্মাহসহ দেশ জাতির কল্যাণ কামনা করে দোয়া মুনাজাত পরিচালনা করেন জেলা মডেল মসজিদের ইমাম  ও খতিব হাফেজ মুফতী মাওলানা মঈনুদ্দীন ।

আশাশুনি প্রতিনিধি জানান, উপজেলার অধিকাংশ মসজিদ ও বসত বাড়িতে মহান আল্লাহর রহমত লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতের একটি অংশ ইবাদত-বন্দেগিতে মগ্ন ছিলেন। ধর্মপ্রাণ মুসলমানদের কেউ মসজিদে কেউ বাড়িতে থেকে নফল নামাজ আদায়ের পাশাপাশি কোরআন তেলওয়াত করেছেন। অনেকে কবরস্থানে গিয়ে স্বজনদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেছেন।