বেনাপোল পৌর এলাকার ইজিবাইকে দেয়া হলো স্মার্ট লাইসেন্স ও ব্লু-বুক

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৭:২৪:০৭ পিএম

 

 

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোল পৌর এলাকার ইজিবাইক মালিক ও চালকদের দেয়া হয়েছে ওআর কোড সম্বলিত স্মার্ট লাইসেন্স ও ব্লু-বুক। যার ওআর কোড স্ক্যান করলেই পৌরসভার ওয়েবসাইট থেকে ভেসে আসে কার্ডধারীর ছবিসহ সকল তথ্য।

মঙ্গলবার বিকেলে বেনাপোল পৌরসভা ভবন প্রাঙ্গণে পৌর এলাকার ইজিবাইক মালিক ও চালকদের হাতে এ ব্লুবুক এবং লাইসেন্স দিয়ে যার ওআর কোড স্ক্যান করে ওয়েবসাইটের উদ্বোধন করেন নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব নাসির উদ্দীন।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বেনাপোল পৌর এলাকার ইজিবাইক মালিক ও চালকগণকে দেওয়া হলো ওয়েবসাইট ভেরিফাইড ইজিবাইক লাইসেন্স। এসাথে দেওয়া হচ্ছে একটি ব্লুবুক। ব্লুবুক এবং লাইসেন্স এর স্টিকারে ব্যবহার করা হয়েছে ওআর কোড। যার ওআর কোড স্ক্যান করলেই পৌরসভার ওয়েবসাইট িি.িনবহধঢ়ড়ষবঢ়ধঁৎধংযধাধ.পড়স থেকে ভেসে আসে কার্ডধারীর ছবিসহ সকল তথ্য।

ডিজিটাল এ স্মার্ট আইডি কার্ড ভেরিফাইড হওয়ায় দুষ্কৃতিরা আর নকল লাইসেন্স তৈরী করতে পারবে না। তথ্য বহুল এই ওয়েবসাইটে আপনি পাবেন বিভিন্ন দরকারী ওয়েবসাইটের লিংক, বিভিন্ন প্রয়োজনীয় ফরম এবং পৌরসভা সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা। এছাড়া পৌরসভাকে আরোও আধুনিকায়নে বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

 তিনি আরও জানান, গত দুই মাস আগে বেনাপোল পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারী এবং কাউন্সিলরদেরকে দেয়া হয়েছে স্মার্ট আইডি কার্ড।

বেনাপোল নাগরিক কমিটির সভাপতি মোস্তাক হোসেন স্বপন বলেন, স্থানীয় এমটি শেখ আফিল উদ্দিনের সার্বিক দিকনির্দেশনার প্রতি গুরুত্ব দিয়ে মেয়র নাসির উদ্দিনের এ কর্মকান্ডে বেনাপোল পৌরসভা আরও একধাপ এগিয়ে গেলো।