মারধর ও ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ায় মামলা

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১১:১৯:২৩ এম

নিজস্ব প্রতিবেদক : আইনজীবীর চেম্বারে নিয়ে মারধর ও ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগে এক আইনজীবী সহকারীসহ তিন জনের বিরুদ্ধে যশোর আদালতে একটি মামলা হয়েছে। মঙ্গলবার ঝিকরগাছার শরিফপুর গ্রামের সালমান ফেরদৌস শ্রাবণ রনি নামে এক ব্যক্তি মামলাটি করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া অভিযোগের তদন্ত করে কোতয়ালি থানার ওসিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী আব্দুল হালিম জোয়ার্দ্দার।
আসামিরা হলো, আইনজীবী মোজাফ্ফর উদ্দিন মোহনের সহকারী পারভেজ, শার্শার নাভারণ রেলবাজার এলাকার আল মামুনের স্ত্রী চম্পা খাতুন ও তার মেয়ে মারিয়া আফরিন চামেলী।
মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ৫ ফেব্রæয়ালি সালমান পারিবাকি ভাবে চামেলীকে বিয়ে করেন। সংসার জীবনে কলহের জেরে ২০২৩ সালের ৬ জুন চামেলী তার স্বামীর বিরুদ্ধে আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা করেন। সালমান আদালত থেকে জামিন নিয়ে চামেলীকে নিয়ে সংসার করার শর্তে মীমাংসা করে নেন।
গত ৮ মে চামেলী আদালত থেকে মামলা প্রত্যাহার করে নেন। এদিন চামেলীর আইনজীবীর চেম্বারে গেলে চামেলী ও তার মা সালমানকে তিনটি ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করতে বলে। রাজি না হওয়ায় চামেলী ও তার মা তাকে মারধর এবং অপর আসামি পারভেজ ভয়ভীতি দেখিয়ে স্বাক্ষর করিয়ে নেয়। গত ১২ মে সালমান তার সাক্ষরিত স্টাম্প পারভেজের কাছে ফেরত চাইলে দিতে অস্বীকার করে। ওই স্ট্যাম্পে কোনো অঙ্গীকারনামা তৈরি করে তাকে বিপদে ফেলার আশঙ্কায় তিনি মামলাটি করেছেন।