লোহাগড়ায় বাড়ি-ঘর ও দোকান ভাঙচুরের অভিযোগ

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ১৭:২২:০৭ pm

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে বাড়ি-ঘর ও দোকান ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা লোহাগড়া থানায় এজাহার দাখিল করেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে বাবু শেখ ও আকমাল মোল্যা গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে গত বুধবার (১০ আগষ্ট) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাবু গ্রুপের লোকজন আকমল মোল্যার লোকজনের বাড়ি-ঘর ও দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে।

বৃহস্পতিবার (১১ আগষ্ট) সরেজমিনে গেলে ক্ষতিগ্রস্থ আদরী বেগম বলেন, বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় পরিকল্পিত ভাবে বাবু শেখের নেতৃত্বে ঠান্ঠু, হুরাই, জিয়ার ও হিমায়েত শেখসহ ২৫/৩০ জন রামদা, লাঠি-সোডা নিয়ে আমার বাড়ি হামালা চালিয়ে আমার বাড়ি-ঘর ভাংচুর করে এবং নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ২ লক্ষ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এছাড়া একই গ্রুপের ক্ষতিগ্রস্থ মুদি দোকানদার রিজিয়া বেগম অভিযোগ করে বলেন, বাবু গ্রুপের লোকজন আমার প্রতিবেশী আদরী বেগমের বাড়ি ভাংচুর করে এসে আমার দোকানে হামলা চালিয়ে দোকান ভাংচুর ও  দোকানের মালামাল লুটপাট করে নিয়ে যায়। এতে আমি ১ লাখ টাকার ক্ষতি হয়েছে।  এদিকে অভিযুক্ত বাবু শেখের সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি ।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হেনা মিলন বলেন, এজাহার দিয়েছে শুনেছি তবে এজাহার হাতে পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।