কোটচাঁদপুরে স্কুলের মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়ে দুইজন লাঞ্ছিত

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ১০:২৬:৪২ am

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুরে আসাননগর-কুল্লাগাছা মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচনে মনোনয়ন পত্র তুলতে গিয়ে দুইজন লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে মুক্তিযোদ্ধা সংসদ ভবনে সাংবাদিক সম্মেলন করা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে অভিভাবক সদস্য প্রার্থী দেলোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে মনোনয়ন পত্র তুলতে যান। এসময় এলাঙ্গি ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খানের অনুসারি রাজীব ও আখতার তাকে অফিস কক্ষে চেয়ারম্যানের অনুমতি ছাড়া মনোনয়নপত্র সংগ্রহের চেষ্টার অপরাধে অকথ্য ভাষায় গালিগালাজ, শারীরিকভাবে লাঞ্ছিত ও কাছে থাকা প্রয়োজনীয় কাগজপত্র জোরপূর্বক ছিড়ে ফেলে। অপর প্রার্থী গোলাম মোস্তফাকে চেয়ারম্যান মিজানুর রহমান খান তার অস্থায়ী কার্যালয়ে ডেকে প্রাণ নাশের হুমকি দেন। এ সময় তিনি বলেন, ‘ফরম তোলার সাহস তোকে কে দিয়েছে। প্রাণের মায়া থাকলে বাড়ি ফিরে যা’। সাথে সাথে অকথ্য ভাষায় গালিগালাজও করেন। এ ব্যাপারে চেয়ারম্যান মিজানুর রহমান খানের যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগকারীদের অভিযোগ অসত্য।

উপজেলা নির্বাহী অফিসার দেলোয়ার হোসেন জানান, ফরম তুলতে কারো কোন বাধা নেই। যদি কেউ করে থাকে সেটি ঠিক হবেনা। মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, ঘটনার সময় আমি অফিসে ছিলাম না। পরে শুনেছি। তবে আগামী ১৪ আগস্ট মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে নিরাপত্তার স্বার্থে পুলিশ থাকবে। সাংবাদিক সম্মেলনে এলাঙ্গি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি সদস্য আব্দুল মান্নানও ইউনিয়ন যুবলীগের সভাপতি ইউপি সদস্য তাইজুল ইসলাম ও অভিভাবক সদস্য প্রার্থী গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন। সাংবাদিক সম্মেলনকারীরা সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য প্রশাসনের সহায়তা কামনা করেছেন।

প্রসঙ্গত আগামী ২৮ আগস্ট আসাননগর-কুল্লাগাছা মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন অনুষ্টিত হবে। ১৪ আগষ্ট মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন।