চাঁদাদাবি ও মারপিটের অভিযোগে মেম্বরসহ তিনজনের বিরুদ্ধে মামলা

এখন সময়: রবিবার, ২১ এপ্রিল , ২০২৪, ১২:৪৮:২৯ এম

 

নিজস্ব প্রতিবেদক: চাঁদা দাবি ও মারপিটের অভিযোগে বসুন্দিয়া ইউপির মেম্বর শওকত হোসেন খান সুপ্তসহ ৩ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার বসুন্দিয়ার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ খানের ছেলে ইউনিয়ন যুবলীগের আহবায়ক মহিবুল ইসলাম সাগর বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা বসু অভিযোগের তদন্ত করে ডিবি পুলিশকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, বসুন্দিয়া গ্রামের চুন্নু খানের ছেলে মেম্বর শওকত হোসেন খান সুপ্ত, খালেক খানের ছেলে সোহেল হোসেন ও আক্কাস আলীর ছেলে সাগর হোসেন।

মামলার অভিযোগে জানা গেছে, শওকত হোসেন খান স্প্তু ইউপি মেম্বর নির্বাচিত হওয়ার পর এলাকায় ব্যাপক চাঁদাবাজি শুরু করেন। মহিবুল ইসলাম সাগরের মায়ের একটি জমিতে ভৈরব নদ খননকালে মাটি কেটে রাখে। জমিতে চাষাবাদের অসুবিধা হওয়ায় মহিবুল শ্রমিক দিয়ে মাটি সরানোর কাজ শুরু করেন। এরমধ্যে আসামি ইউপি মেম্বর শওকত হোসেন মাটি সরাতে বাধা ও ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় শওকত ও তার সহযোগীরা জমির মাটি বিক্রি করে চাঁদার টাকা আদায় করবেন বলে হুমকি দেন। সোমবার সকালে জমি থেকে শ্রমিক দিয়ে মাটি অপসারণের সময় আসামিরা এসে বাধা দেন। একপর্যায়ে আসামিরা মহিবুল হোসেনকে মারপিট ও ছুরিকাঘাতে চেষ্টা করে। এসময় পুলিশ ঘটনাস্থলে যেয়ে মহিবুল হোসেনকে উদ্ধার করেন। আহত মহিবুল যশোর ২৫০ শয্যা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে থানায় অভিযোগে দেন। পুলিশ অভিযোগ গ্রহণ না করায় তিনি আদালতে এ মামলা করেছেন।