❒মাগুরা টেক্সটাইল মিল

উচ্চ আদালতের আদেশ অমান্য ২৩ শ্রমিককে কাজে যোগদানে বাধা

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ০৩:৪৭:২৪ পিএম

মাগুরা প্রতিনিধি : উচ্চ আদালত আদেশ দিলেও চাকরিচ্যুত ২৩ শ্রমিককে কাজে যোগদান করতে দেয়নি মাগুরা টেক্সটাইল মিল কর্তৃপক্ষ। আদালতের নির্দেশ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছেন বিক্ষুদ্ধ শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে মিলের সামনে মানববন্ধন করেন তারা।

শ্রমিকদের দাবি, ১৯৯৯ সালে তাদের জোরপূর্বক চাকরিচ্যুত করা হয়। চাকরি ফিরে পেতে তারা হাইকোর্টে রিট করেন। রিটের শুনানির পর ২০১৭ সালে তাদের চাকরিতে পুনর্বহালের আদেশ দেন হাই কোর্ট। সেই আদেশের বিরুদ্ধে মিল কর্তৃপক্ষ আপিল করলে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ গত ১৪ মে এক নির্দেশে ওই ২৩ কর্মকর্তা-কর্মচারীকে পুনরায় নিয়োগের আদেশ দেন। কিন্তু মাগুরা টেক্সটাইল মিলের মিল ইনচার্জ শরিফুল ইসলাম তাদের যোগদানের আদেশ অমান্য করছেন।

রিট আবেদনকারীদের একজন ও মাগুরা টেক্সটাইল মিল সিবিএর সাবেক সভাপতি ফারুকুল ইসলাম বলেন, দীর্ঘ ২৩ বছর ধরে মামলা চালিয়ে আমরা এখন নিস্ব। বয়সের ভারে আমরা সবাই ন্যুজ্ব। এ অবস্থায় উচ্চ আদালতের আদেশ অমান্য করে যদি আমাদের চাকরিতে পুনরায় বহাল না করা হয় তাহলে টেক্সটাইল মিলের গেটেই আত্মাহুতি দেব।

এ ব্যাপারে মাগুরা টেক্সটাইল মিলের ইনচার্জ শরিফুল ইসলাম জানান, উচ্চ আদালতের নির্দেশনাটি বিটিএমসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে পাওয়া এখনো কোনো নির্দেশনা আসেনি। যে কারণে কোনো পদক্ষেপ নেয়া যায়নি। এ ব্যাপারে রিভিউয়ের জন্য ইতোমধ্যে আবেদন করা হয়েছে বলে আমি জানতে পেরেছি।