মহীয়সী সাহিত্য পদক পেলেন যশোরের কবি ড. শাহনাজ পারভীন

এখন সময়: শনিবার, ২ মার্চ , ২০২৪, ০৭:৩৭:২০ পিএম

 

প্রেসবিজ্ঞপ্তি: বৃহস্পতিবার কবি ও কবিতার সংগঠন ‘মহীয়সী সাহিত্য পাঠচক্র দিনব্যাপী ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৯ম কবিতা উৎসব পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার চরগড়গড়ি গ্রামের চর নিকেতন মঞ্চে আয়োজন করা হয়। এখানে মহীয়সী সাহিত্য পদক পান যশোরের কবি ড. শাহনাজ পারভীন।

অনুষ্ঠান উদ্বোধন করেন কবি, প্রাবন্ধিক ও গবেষক মজিদ মাহমুদ।  প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দর রহিম পাকন।  সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রেহানা সুলতানা শিল্পী।

অনুষ্ঠানে মহীয়সী সাহিত্য বিভাগের বিভিন্ন শাখায় পুরষ্কার প্রদান করা হয়। এ বছর কবিতায় কবি ড. শাহনাজ পারভীন,  কথাসাহিত্যে কবি ও কথাসাহিত্যিক নূর কামরুন্নাহার, শিশু সাহিত্যে কবি তাহমিনা কোরাইশী এবং সংগঠনে সংগঠক মুশতারী বেগমকে পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন কবি কথা হাসনাত, বিভিন্ন পর্বে সম্মানিত অতিথি ও আলোচক হিসাবে উপস্থিত ছিলেন প্রশিকা মানবিক উন্নয়ন সংস্থার চেয়ারম্যান কবি রোকেয়া ইসলাম, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ বাংলা বিভাগের অধ্যাপক ড. আবদুল মজিদ, কবি ও গবেষক ড. শাহনাজ পারভীন, কবি ও গল্পকার আখতার জামান, কবি ও গবেষক মোহাম্মদ আব্দুর রউফ, কবি ও গবেষক ড. মনছুর আলম, কবি ও চিকিৎসক ডা. সরওয়ার জাহান, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তফা আহমেদ কিরণ, সহসভাপতি খোন্দকার মাহবুবুর হক দুদু, কবি মুশতারী বেগম, কবি দেওয়ান বাদল, কবি শিবলী মোকতাদির, কবি ও সংগঠক ইসলাম রফিক, কবি মামুন রশীদ, কবি আবদুর রাজ্জাক, কবি মুস্তাফা মামুন, কবি এনামুল হক টগর।