বেনাপোলে সাংবাদিকদের কল্যাণে ঐক্য পরিষদ গঠন

এখন সময়: শনিবার, ২ মার্চ , ২০২৪, ০৮:০০:৫৫ পিএম

 

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল (যশোর) : বেনাপোলে উপজেলার সাংবাদিকদের কল্যাণে ঐক্য পরিষদ গঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বেনাপোল রহমান চেম্বারের সানরুফ অডিটরিয়ামে শার্শা উপজেলার সকল সাংবাদিক সংগঠনের সমন্বয়ে এক মতবিনিময় সভায় বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন পত্রিকার সাংবাদিকদের নিয়ে এ ঐক্য পরিষদ গঠন করা হয়।

এসময় শার্শা সাংবাদিক কল্যাণ ঐক্য পরিষদে দৈনিক ভোরের কাগজ ও স্পন্দন পত্রিকার শার্শা প্রতিনিধি ইয়ানুর রহমানকে আহবায়ক, আনন্দ টিভির প্রতিনিধি আইয়ুব হোসেন পক্ষীকে যুগ্ম আহবায়ক ও সময় টিভির স্টাফ রিপোর্টার আজিজুল হককে সদস্য সচিব নির্বাচিত করে ৭২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি  গঠন করা হয়। একইসাথে সাংবাদিকদের কল্যাণকর কাজে  ঐক্য পরিষদকে পরিচালনা করার জন্য ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠিত হয়।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন একুশে টিভির বেনাপোল প্রতিনিধি জামাল হোসেন, নিউজ ২৪ টিভির বকুল মাহবুব, গ্রামের সংবাদ পত্রিকার সম্পাদক/প্রকাশক আব্দুল মুন্নাফ, দৈনিক যশোরের বেনাপোল প্রতিনিধি এনামুল হক, এখন টিভি ও দৈনিক জনকণ্ঠের আবুল হোসেন, দৈনিক সমকাল ও চ্যানেল আই টিভির সাজেদুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির আব্দুর রহিম, দৈনিক স্পন্দন ও ভোরের কাগজের শেখ কাজিম উদ্দিন এবং দৈনিক সংগ্রাম পত্রিকার দেবুল কুমার দাশ।

এ সভায় শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী কর্তৃক সাংবাদিকদের বিভিন্নভাবে হেয়, তুচ্ছ-তাচ্ছিল্য, অপমানসহ সাংবাদিকদের সংবাদ সংগ্রহকালে অসহযোগিতার বিষয়ে সিদ্ধান্ত জানান সাংবাদিকরা। তারা বলেন, ইতিমধ্যে সকল সাংবাদিকের উপস্থিতিতে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সকল সংবাদ ৩ মাসের জন্য বর্জন চলমান রয়েছে। যা চলতে থাকবে এবং এই সংগঠনের মাধ্যমে সকলের সম্মিলিত প্র”েষ্টায় এ উপজেলা থেকে অসামাজিক এ নির্বাহী কর্মকর্তাকে অপসারণ না করা পর্যন্ত তাদের বিভিন্ন ধরণের কর্মসূচি থাকবে। এর ধারাবাহিকতায় ১২ ফেব্রুয়ারি শার্শা উপজেলা চত্বরে সাংবাদিক কল্যাণ ঐক্য পরিষদের মানববন্ধন ও প্রতিবাদ সভা হবে।