কোটচাঁদপুরে অবৈধভাবে জলাশয় ভরাটের সময় ৮ ট্রাক্টর আটক

এখন সময়: শুক্রবার, ১৪ জুন , ২০২৪, ০৪:৩৫:১৩ এম

 

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: অবৈধভাবে জলাশয় ভরাট করার সময় মাটি বোঝাই ৮ ট্রাক্টর আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকার লোকজন। সোমবার রাত ১০টার দিকে কোটচাঁদপুর শহরের সিরাজুল ইসলাম সড়কের সাজ্জাদ মিয়ার বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ২ সপ্তাহ ধরে পূর্বপাড়ার গোলাম মোস্তফার হ্যাচারি এলাকা নামে পরিচিত এলাকায় দুটি জলাশয় ভরাট করতে ট্রাক্টরে করে মাটি আনছিল। রাত ৯টা থেকে শুরু করে ভোর ৬টা পর্যন্ত বিরামহীনভাবে ২০ থেকে ২৫ ট্রাক্টরে করে মাটি টানা হয়। একই সাথে এতগুলো ট্রাক্টর শহরের ভিতর দিয়ে বিকট শব্দে চলাচলের কারণে রাতে এলাকাবাসীকে নির্ঘুম রাত কাটাতে হয়। এভাবে ট্রাক্টর চলার কারণে ধুলোমাটি পড়ে রাস্তা ও দোকানপাটের ক্ষতি হচ্ছে। রাস্তায় মাটি পড়ে সৃষ্টি হয় পুরু আবরণের। যে কারণে বৃষ্টি হলে দু’চারদিনে এ রাস্তায় যান ও সাধারণ মানুষের চলাচলে ব্যাপক বিঘ্নের সৃষ্টি হয়। এ ব্যাপারে বিভিন্ন সময় এলাকাবাসী প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ধর্না দিলেও কোন ফল হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে এলাকাবাসী মাটি বোঝাই ৮ ট্রাক্টর আটক করে পৌর মেয়র সহিদুজ্জামান সেলিকে খবর দেন। বিষয়টি মেয়র কোটচাঁদপুর থানা অফিসার ইনচার্জ সৈয়দ আল মামুনকে জানালে তিনি ৮ ট্রাক্টর আটক করেন।

ওসি সৈয়দ আল মামুন বলেন, গাড়ি পুলিশের জিম্মায় রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রশাসকের সাথে আলোচনা করে আইনী ব্যবস্থা নেয়া হবে।