যশোরে উদ্যোক্তাদের কন্টেন্ট তৈরী বিষয়ক কর্মশালা

এখন সময়: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর , ২০২২ ০০:৩৪:০৯ am

নিজস্ব প্রতিবেদক: যশোরে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে কন্টেন্ট তৈরী বিষয়ক কর্মশালা হয়েছে।  শনিবার সকালে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে এই কর্মশালার আয়োজন করা হয়। এ সময় ‘জয়দ্যুতি’ নামে একটি অনলাইন পোর্টালের উদ্বোধন করা হয়। আরবপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার এ কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন এটুআই প্রকল্পের পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। তিনি বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টার অনেক ভাল কাজ করছে। এ সেন্টারের মাধ্যমে গ্রামাঞ্চলের মানুষ সহজেই সেবা পাচ্ছে। সেবাগুলোর মধ্যে অন্যতম জন্মনিবন্ধন, বিধবা ও বয়স্ক ভাতা প্রদান। তিনি বলেন, একসময় এসব ভাতা নিতে ব্যাংকে গেলে অনেক দুর্ভোগ পোহাতে হতো। এখন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে এগুলো সহজেই পেয়ে যাচ্ছেন। বর্তমান সরকার দেশ এগিয়ে নিয়ে যাওয়ার যতরকম উন্নয়নমূলক কাজ আছে, তার মধ্যে অন্যতম ডিজিটাল সেন্টার। ২০ বছর আগেও ডিজিটাল কার্যক্রম সম্পর্কে গ্রামের মানুষ অজ্ঞ ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জয়তুন বিজনেস সলুশন লিমিটেডের চেয়ারম্যান আরফান আলী। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ডা. তানজীবা রহমান, এম আর ডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুল, গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ডা. মামুদুল হাসান, এটুআইয়ের  ন্যাশনাল কনসালটেন্ট মোহাম্মদ মাসুম বিল্লাহ, ময়মনসিংহ পৌর ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ফাহিমা মাহে জেবিন, ঢাকা সিটি ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হালিম সরকার হিমেল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আরবপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা এসএম আরিফুজ্জামান। আলোচনা শেষে ‘জয়দ্যুতি’ নামে অনলাইন পোর্টালের উদ্বোধন করা হয়।