যশোর আইনজীবী সমিতির নির্বাচন : প্রচারণার শেষ মুহূর্তে প্রার্থীদের ব্যস্ত সময় পার

এখন সময়: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর , ২০২২ ০০:১০:১০ am

নিজস্ব প্রতিবেদক: যশোর আইনজীবী সমিতির নির্বাচনের প্রচারণার শেষ মুহূর্তে প্রার্থীরা ব্যস্ত সময় পার করেছেন। বুধবার আদালত প্রাঙ্গণ ও সমিতির দুই ভবনে প্রার্থীদের প্রচারণায় মুখরিত হয়ে উঠেছিল। প্রার্থীর সাধ্য অনুযায়ী ভোটারদের আপ্যায়নও করেছেন।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মহাজোটের দুইটি ও বিএনপি-জামায়াত সমর্থিত একটি প্যানেল এবং সাধারণ সম্পদাক পদে আবু মোর্ত্তজা ছোট প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত সাধারণ সম্পদক প্রার্থী আবু মোর্ত্তজা ছোট ও তার সমর্থকরা আদালত প্রাঙ্গন ও সমিতির দুই ভবনে আইনজীবীদের চেম্বারে যেয়ে প্রচারণা চালিয়েছেন। দলমত নির্বিশেষে ভোটারদের কাছে দোয়া ও ভোট প্রার্থনা করেছেন আবু মোর্ত্তজা ছোট ও তার সমর্থকরা।

দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদসহ মহাজোটের ইদ্রিস-মুকুল প্যানেলের পরিচিত সভা জেলা ও দায়রা জজ আদালতে পিপির রুমে অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন জিপি কাজী বাহাউদ্দিন ইকবাল। এ সময় তিনি এ প্যানেলের সভাপতি প্রার্থী ইদ্রিস আলী, সহসভাপতি খন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ও আবুল কায়েস, সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল, যুগ্ম সম্পাদক প্রার্থী ইদ্রিস আলী (২), সহকারী সম্পাদক প্রার্থী মিতা রহমান, গ্রন্থাগার সম্পাদক প্রার্থী জাহিদুল ইসলাম সুইট ও সদস্য প্রার্থী যথিকা ঘোষ, নাসিমা আক্তার রুবী, আফরোজা সুলতানা রনি ও নুর ইসলাম নুরুলকে পরিচয় করিয়ে দেন। এরপর পরিচিতি সভা শেষে প্রার্থীসহ তাদের সমর্থকরা জজ আদালত ও আইনজীবী সমিতির দুই ভবন ঘুরে ঘুরে ভোটারদের সাথে দেখা ও ভোট প্রার্থনা করেন।

দুপুর ১টার দিকে বঙ্গবন্ধ আওয়ামী আইনজীবী পরিষদ ও ১৪ দল সমর্থিত মহাজোটের শরীফ নূর মো. আলী রেজা-মুকুল প্যানেলের প্রার্থীরা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে প্রার্থীদের পরিচিতি শেষে প্রচারণা শুরু করেন। এ সময় মহাজোর্ট সমর্থিত সভাপতি প্রার্থী শরীফ নূর মোহাম্মদ আলী রেজা, সহসভাপতি প্রার্থী আবুল কায়েস ও সিরাজুল ইসলাম লেন্টু, যুগ্ম সম্পাদক প্রার্থী এমদাদুল হক এমদাদ, সহকারী সম্পাদক প্রার্থী গোলাম নবী ও নব কুমার কুন্ডু, গ্রন্থগার সম্পাদক প্রার্থী জাহিদুল ইসলাম সুইট ও সদস্য প্রার্থী আকবর হোসেন, নুর ইসলাম নুরুল, বুলবুল হোসেন ও রফিকুল ইসলাম রফিক।

তবে প্রচারণার সময় সাধারণ সম্পদক প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল এ প্যানেলের সাথে ছিলেন না।

বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোহাম্মদ ইসহক নুরুজ্জামান খান প্যানেলের প্রার্থীরা সকালে জজ ও জুডিসিয়াল আদালত প্রাঙ্গনে প্রচারনা চালিয়েছেন।

২৬ নভেম্বর শনিবার যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে। এবারের নির্বাচনে সমিতির ৫০৬ জন ভোটার ভোট দিয়ে ১৩ জনকে নির্বাচিত করবেন।